বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
শিরোনাম :
সদর উপজেলায় জামাতের সিরাতুন্নবী (সা.) অনুষ্ঠিত নতুন উপাচার্য পেল রোকেয়া বিশ্ববিদ্যালয় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ রংপুর সদর উপজেলার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুরের হাতিয়ায় জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিশাল সাধারণ সভা রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা। ‘স্বৈরাচারী সরকার হেফাজতের ৩ শীর্ষ নেতাকে নির্মমভাবে হত্যা করেছে’ গুলিবিদ্ধ শাহিনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আর্থিক সহযোগিতা প্রদান করেন ছাত্রশিবিরের গাইবান্ধা জেলা শাখা কুড়িগ্রামে চার শহীদ পরিবারের মাঝে জামায়াতের ৮ লক্ষ টাকা বিতরণ। তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বদরগন্জে ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু

রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা।

  • প্রকাশিত : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

মহানগর প্রতিনিধি

রংপুর মহানগরীর রাধাকৃষ্ণপুর ডিগ্রি মহাবিদ্যালায়ের লেকচারার দেলওয়ার হোসেন এর বিরুদ্ধে অবৈধ ভাবে উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ ধরে রাখা, কলেজের টাকা আত্মসাৎ ও ভুয়া নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। এরই সূত্র ধরে গণমাধ্যম কর্মীরা রাধাকৃষ্ণপুর ডিগ্রি কলেজের লেকচারার দেলওয়ার হোসেনের দুর্নীতি, নিয়োগ বাণিজ্য ও নিয়মনীতির তোয়াক্কা না করে আওয়ামীপন্থী দলীয় নেতাদের প্রভাব দেখিয়ে নিজেকে বিভিন্ন সময়ে কলেজের গুরুত্বপূর্ণ তিনটি (অধ্যক্ষ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ, উপাধ্যক্ষ) পদে পরিচয় প্রকাশ বিষয়ক সত্যতা যাচাই অনুসন্ধানে নামেন।

অনুসন্ধানে দেখা যায়, রাধা কৃষ্ণপুর ডিগ্রী কলেজে  গত ২০/০৭/২০১১ইং তারিখে নিয়োগ পেয়ে,বেশ সুমানের সহিত কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন অধ্যক্ষ মশিয়ার রহমান।  সেই সময় মেয়াদউত্তীর্ণ গভর্নিং বডির সভাপতি আফজাল হোসেনের সাথে অধ্যক্ষ মশিয়ার রহমানের মনমালিন্য হওয়ায় তৎকালীন এই আওয়ামীলীগ নেতা প্রভাব খাটিয়ে, নিজস্ব ক্ষমতা বলে অধ্যক্ষ মশিয়ার রহমানকে অযৌক্তিকভাবে বরখাস্ত করেন। সেই সাথে মোটা অংকের অর্থের  বিনিময়ে  সাময়িক বরখাস্তকৃত লেকচারার দেলওয়ার হোসেন ও সভাপতির যোগসাজসী করে ১/০৬/২০১৫ ইং তারিখে একটি শোকজ করেন, তৎকালীন অধ্যক্ষ মশিয়ার রহমানকে।  যার কারণ হিসেবে দেখানো হয় অধ্যক্ষ মশিয়ার রহমান নিয়ম বহির্ভূতভাবে ৭ দিন কলেজে অনুপস্থিত এবং একই শোকজে কলেজের লেকচারার দেলওয়ার হোসেনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেন সভাপতি আফজাল হোসেন। পরবর্তীতে এই শোকজ কে চ্যালেঞ্জ করে রংপুর সহকারী জেলাজজ আদালতে (২৬৭/১৫) মামলা দায়ের করেন অধ্যক্ষ মশিয়ার রহমান।

মামলা দীর্ঘদিন চলার পরে এক পর্যায়ে বিগত ০১/১২/২০২১ তারিখের আদেশে দেখা যায় যে, আফজাল হোসেন মেয়াদউত্তীর্ণ গভর্নিং বডির সভাপতি । আদালতের রায়ে আফজাল হোসেন কর্তৃক অধ্যক্ষ বরাবর দেয়া শোকজটি অবৈধ বলে প্রতীয়মান হয় এবং দেলওয়ার হোসেনের ভারপ্রাপ্ত অধ্যক্ষের কোন কার্যকারিতা থাকে না ।
অনুসন্ধানে আরও জানা যায়, মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি আফজাল হোসেন ও সাময়িক বরখাস্তকৃত শিক্ষক দেলওয়ার হোসেনের প্রতিহিংসার শিকার  হয়েছেন অধ্যক্ষ মশিয়ার রহমান।

অধ্যক্ষ মশিয়ার রহমানের পক্ষে আদালতের রায় থাকা স্বত্বেও শুধুমাত্র আওয়ামীলীগের প্রবাভ দেখিয়ে মশিয়ার রহমানকে কলেজের অধ্যক্ষ পদে বহাল করা হয় নি মর্মে এলাকার সুধীজনরা অভিযোগ করেন ‌।

অপরদিকে ২৩/১১/১৪ তারিখে রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের গভর্নিং বডির নির্বাচন অনুষ্ঠিত হবার কথা থাকলেও ওই তারিখে কোন নির্বাচন হয়নি বরং ৯/১০/১৪ তারিখের একটি ভুয়া নির্বাচন দেখিয়ে তৎকালীন আওয়ামী লীগের রংপুর কোতোয়ালি থানার সভাপতি নজমুল ইসলাম ডালিমকে গভর্নিং বডির সভাপতি করে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে কমিটি পাস করা হয় মর্মে অভিযোগ করেন অধ্যক্ষ মশিয়ার রহমান।

অধ্যক্ষ মশিয়ার রহমান আরও বলেন, অবৈধ ভাবে গভর্নিং বডির সভাপতি পদে দায়িত্ব নেয়া নজমুল ইসলাম ডালিম ও সাময়িক বরখাস্তকৃত লেকচারার দেলওয়ার হোসেন রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের প্রচুর পরিমান অর্থ আত্মসাত, নিয়োগ বাণিজ্য ও শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দেন।
এবিষয়ে অত্র প্রতিষ্ঠানের সাময়িক বরখাস্তকৃত শিক্ষক দেলওয়ার হোসেনের বক্তব্য চাইলে তিনি সাংবাদিকদের সাথে তার স্বপক্ষে কোন মন্তব্য করেন নি।
পর্ব-১

 

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক