বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নতুন উপাচার্য পেল রোকেয়া বিশ্ববিদ্যালয় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ রংপুর সদর উপজেলার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুরের হাতিয়ায় জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিশাল সাধারণ সভা রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা। ‘স্বৈরাচারী সরকার হেফাজতের ৩ শীর্ষ নেতাকে নির্মমভাবে হত্যা করেছে’ গুলিবিদ্ধ শাহিনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আর্থিক সহযোগিতা প্রদান করেন ছাত্রশিবিরের গাইবান্ধা জেলা শাখা কুড়িগ্রামে চার শহীদ পরিবারের মাঝে জামায়াতের ৮ লক্ষ টাকা বিতরণ। তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বদরগন্জে ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু মাদক দিয়ে লাশ বানিয়ে মাদক পাচারের অভিনব কৌশল

পরাজিত কাউন্সিলর প্রার্থীদের বিক্ষোভে উত্তপ্ত রংপুর

  • প্রকাশিত : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
রংপুরে সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী বিভিন্ন ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে রংপুর নগরীর বিভিন্ন ওয়ার্ড। প্রতিদিন-ই প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে সংঘর্ষসহ বিভিন্ন দাবি নিয়ে চলছে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও বিক্ষোভ সমাবেশের মতো ঘটনা।
স্থানীয় প্রতিনিধি
রিফাত হাসান

রংপুরে সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী বিভিন্ন ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে রংপুর নগরীর বিভিন্ন ওয়ার্ড। প্রতিদিন-ই প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে সংঘর্ষসহ বিভিন্ন দাবি নিয়ে চলছে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও বিক্ষোভ সমাবেশের মতো ঘটনা।

উল্লেখ্য, গত ২৭ই ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচন অনুষ্ঠিত হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে এই নির্বাচন সকাল ৮ঃ৩০ থেকে ৪ঃ৩০ পর্যন্ত অনুষ্ঠিত হয়। ইভিএম পদ্ধতির কারনে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছিলেন। অনেকে ভোট কেন্দ্রে গেলেও তিব্র ভীড় দেখে ফিরে এসেছিলেন ভোট না দিয়েই।

আজ (৩০ই ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে নগরীর ৩২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাহাবুব মোর্শেদ শামীমের পক্ষে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করতে আসে। পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। ওই ওয়ার্ডে এবার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন শাহাদৎ হোসেন। বিক্ষুব্ধদের অভিযোগ, ভোটকেন্দ্রে নির্বাচনের ফলাফল ঘোষণা না করা, ইভিএম জটিলতার কারণে ভোট দিতে না পারা ও ইভিএমে সুক্ষ্ম কারচুপি হয়েছে। এসব বিষয় তুলে ধরে তারা জেলা প্রশাসক বরাবর অভিযোগ জানাতে বিক্ষোভ নিয়ে যাচ্ছিলেন। কিন্তু পুলিশ তাদের পথরোধ করে ফিরিয়ে দিয়েছে। উল্লেখ্য, মাহাবুব মোর্শেদ শামীম সদ্য সাবেক কাউন্সিলর।

এদিকে গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমের কারণে ভোটগ্রহণে নানা জটিলতা এবং বিপুল সংখ্যক ভোটার ভোট দিতে না পারার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন ওয়ার্ডে বিক্ষোভ প্রদর্শন করেছেন ভোটাররা। আজ দুপুরে নগরীর ৪, ২০, ২৬, ৩২ ও ২৫ নম্বর ওয়ার্ডের ভোটাররা নগরীতে বিক্ষোভ মিছিল করেন। তন্মধ্যে ২০ নম্বর ওয়ার্ডের ভোটাররা নির্বাচন কমিশনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক