বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ অপরাহ্ন
শিরোনাম :
সদর উপজেলায় জামাতের সিরাতুন্নবী (সা.) অনুষ্ঠিত নতুন উপাচার্য পেল রোকেয়া বিশ্ববিদ্যালয় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ রংপুর সদর উপজেলার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুরের হাতিয়ায় জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিশাল সাধারণ সভা রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা। ‘স্বৈরাচারী সরকার হেফাজতের ৩ শীর্ষ নেতাকে নির্মমভাবে হত্যা করেছে’ গুলিবিদ্ধ শাহিনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আর্থিক সহযোগিতা প্রদান করেন ছাত্রশিবিরের গাইবান্ধা জেলা শাখা কুড়িগ্রামে চার শহীদ পরিবারের মাঝে জামায়াতের ৮ লক্ষ টাকা বিতরণ। তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বদরগন্জে ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু

নানা আয়োজনে পালিত বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস

  • প্রকাশিত : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

স্থানীয় প্রতিনিধি 

তোফায়েল আহমেদ

“যতদিন রবে পদ্মা, মেঘনা, গৌরী, যমুনা বহমান, ততদিন রবে রবে কীর্তি তোমার, শেখ মুজিবুর রহমান।”

নানা কর্মসূচির মধ্য দিয়ে রংপুর সদরের সনামধন্য স্কুল ও চন্দনপাঠ ইউনিয়নের প্রাথমিক বৃত্তি পরিক্ষার চ্যাম্পিয়ন স্কুল, লাইফ প্রিপারেটরী কিন্ডারগার্টেন এন্ড স্কুলের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন উৎজাপনের দিন ব্যপি কর্মসূচির  প্রথমে বিদ্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর লাহিড়ীরহাটে বিভিন্ন সড়ক ঘুরে শহীদ মিনার গিয়ে শেষ হয়। পরে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল হাশেম, সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ, ৩ নং চন্দনপাঠ ইউনিয়ন পরিষদ মোঃ নুরে কাওসার বকুল, শ্যামপুর মহাবিদ্যালয়ের সহকারী শিক্ষক বিপ্লব প্রসাদ সরকার, মমিনপুর বালিকা উচ্চবিদ্যালয়ের সুভাষ চন্দ্রসহ আরও অনেকে।

তারপর উক্ত প্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে দেশ গড়তে সবার প্রতি আহ্বান জানান।

উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন “যারা বঙ্গবন্ধু’র আদর্শ লালন ও জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা নিজেদের মেধা ও শ্রমকে আত্মনিয়োগ করবেন তারাই প্রকৃত দেশপ্রেমিক ও বঙ্গবন্ধু’র আদর্শের প্রকৃত অনুসারী। সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালনে দেশের অগ্রযাত্রায় সামিলের মাধ্যমেই বঙ্গবন্ধু ও শহীদের আত্মা শান্তি পাবে। তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে শহীদ সকলের আত্মার মাগফেরাত কামনা করেন।”

অনুষ্ঠানসূচির মধ্যে আরো ছিল বঙ্গবন্ধু’র জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন, বিশেষ দোয়া ও মোনাজাত, একুশ শতকের বাংলাদেশ শীর্ষক রচনা প্রতিযোগিতা। অনুষ্ঠানে স্কুলের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক