বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনাম :
সদর উপজেলায় জামাতের সিরাতুন্নবী (সা.) অনুষ্ঠিত নতুন উপাচার্য পেল রোকেয়া বিশ্ববিদ্যালয় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ রংপুর সদর উপজেলার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুরের হাতিয়ায় জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিশাল সাধারণ সভা রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা। ‘স্বৈরাচারী সরকার হেফাজতের ৩ শীর্ষ নেতাকে নির্মমভাবে হত্যা করেছে’ গুলিবিদ্ধ শাহিনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আর্থিক সহযোগিতা প্রদান করেন ছাত্রশিবিরের গাইবান্ধা জেলা শাখা কুড়িগ্রামে চার শহীদ পরিবারের মাঝে জামায়াতের ৮ লক্ষ টাকা বিতরণ। তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বদরগন্জে ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু

মিঠাপুকুরে যুবকদের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন

  • প্রকাশিত : শনিবার, ১ জুলাই, ২০২৩

মিঠাপুকুর প্রতিনিধিঃ

রিপন শাহরিয়ার 

 

মিঠাপুকুরে যুবকদের উদ্যোগে বৃক্ষ রোপণ ও বিতরণ করা হয়েছে। আজ শনিবার (১লা জুলাই) রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার বড়বালা ইউনিয়নে যুবকদের অর্থায়নে জলবায়ুর পরিবর্তন ও পরিবেশের ক্ষতির হাত থেকে রক্ষা পেতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রোপণ ও সাধারণ ছাত্রদের মাঝে বিতরণের মাধ্যমে এ কর্মসূচি পালন করা হয়েছে।

ইউনিয়নের ছড়ান ডিগ্রী কলেজ মাঠে বিভিন্ন ধরনের বনজ, ফলজ ও ঔষধি যেমন কাঁঠাল, জলপাই, কাঠ ফল, নিম, আমড়া, বকুল, কৃষ্ণচূড়া,পেয়ারা ইত্যাদি বৃক্ষের চারা বিতরণ করেন তারা। এসময় কলেজ মাঠেই রোপনের মাধ্যমে কর্মসূচি শুরু করা হয়।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে মামুনুর রশিদ, আব্দুল্লাহ-আল রাজিব , শাহাদৎ হোসাইন, আহসান হাবীব, বেলায়েত হোসেন, জাকির ইসলাম, ফরহাদ বাদশা, রিপন শাহরিয়ার,শাখ‌াওয়াত হোসাইন, শেফাউল ইসলাম সিনা,আখতারুজ্জামান, মারজান আহমেদ সহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সময় মামুনুর রশিদ বলেন, “বর্তমানে তীব্র তাপদাহ জলবায়ুর পরিবর্তন অনাবৃষ্টি ইত্যাদি ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। পরিবেশের এই পরিবর্তনের জন্য মূলত মানুষেরাই দায়ী । কেননা মানুষ দিন দিন ঘরবাড়ি নির্মাণ আসবাবপত্র ইত্যাদি বিভিন্ন কারণে বৃক্ষ নিধন করছে।আর বৃক্ষ নিধনের ফলেই মূলত এসব পরিবর্তন ও পরিবেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। আর এহেন পরিবর্তনের ফলে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগানকে সামনে রেখে আমরা বড়বালা ইউনিয়নের সচেতন নাগরিক যুবসমাজ বৃক্ষরোপন কর্মসূচি পালন করলাম। ইনশাআল্লাহ আমরা প্রতিবছরই করার চেষ্টা করব”‌।

আব্দুল্লাহ-আল রাজিব বলেন,“এই পৃথিবীটা আমাদের। আর এখানে আমরাই বসবাস করি। এই পৃথিবীকে সুন্দর ও পরিবেশ বান্ধব রাখা আমাদেরই দায়িত্ব। সেই দায়িত্ব পালনের অংশ হিসেবেই আমাদের এই কর্মসূচি”।

 

সংবাদটি শেয়ার করুন...

One response to “মিঠাপুকুরে যুবকদের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন”

  1. জাহিদ হাসান says:

    মাশাআল্লাহ।। খুব সুন্দর উদ্যোগ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক