বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
নতুন উপাচার্য পেল রোকেয়া বিশ্ববিদ্যালয় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ রংপুর সদর উপজেলার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুরের হাতিয়ায় জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিশাল সাধারণ সভা রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা। ‘স্বৈরাচারী সরকার হেফাজতের ৩ শীর্ষ নেতাকে নির্মমভাবে হত্যা করেছে’ গুলিবিদ্ধ শাহিনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আর্থিক সহযোগিতা প্রদান করেন ছাত্রশিবিরের গাইবান্ধা জেলা শাখা কুড়িগ্রামে চার শহীদ পরিবারের মাঝে জামায়াতের ৮ লক্ষ টাকা বিতরণ। তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বদরগন্জে ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু মাদক দিয়ে লাশ বানিয়ে মাদক পাচারের অভিনব কৌশল

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন সাংবাদিকের বিরুদ্ধে চার্জ গঠন

  • প্রকাশিত : শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

রিপোর্টারঃ

তোফায়েল আহমেদ 

রংপুরে ইউপি চেয়ারম্যানের শশুর কর্তৃক ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তিন সাংবাদিকের নামে চার্জ গঠনের নির্দেশ দিয়েছে রংপুরের সাইবার ট্রাইবুনাল আদালত।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে সাইবার ট্রাইবুনাল আদালতের বিচারক ডক্টর আব্দুল মজিদের ব্রেঞ্চে আবেদন করলে তা না মন্জুর করে চার্জ গঠনের আদেশ প্রদান করেন । শুনানী শেষে চার্জ গঠনের আদেশ দেন তিনি।

জানা গেছে, রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানার ভিজিডির চাল বিতরণের দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করার জের ধরে তার শ্বশুর বাদি হয়ে ২০২১ সালের ১৪জুন রংপুরের সাইবার ট্রাইবুনাল আদালতে মামলাটি দায়ের করেন।

এ মামলায় আসামী করা হয় দৈনিক মানবকন্ঠ ও দৈনিক যুগের আলো পত্রিকার সাংবাদিক মহিউদ্দিন মখদুমী, দৈনিক দেশ রুপান্তরের সাংবাদিক মামুন রশিদ ও অনলাইন নিউজ পোর্টাল রংপুরের কন্ঠের সাংবাদিক শরিফুল ইসলামকে।

আসামী পক্ষের আইনজীবী এডভোকেট পলাশ কান্তি নাগ জানান, বিজ্ঞ আদালতে এ মামলা থেকে আমরা অব্যহতী চেয়েছিলাম। আদালত সেটি না মঞ্জুর করে আসামীদের বিরুদ্ধে চার্জ গঠন করে।

এর আগে মেট্রোপলিটন কোতয়ালী থানা পুলিশ তদন্ত প্রতিবেদন দাখিল করার পর দীর্ঘদিন শুনানী চলে। সংবাদ প্রকাশের কারণে সাইবার ট্রাইবুনাল রংপুরের আদালতে রংপুরের তিন সাংবাদিকের নামে এটি প্রথম মামলা হওয়ায় বিষয়টি আলোচিত ছিল।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক