বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দীর্ঘ এক যুগ পর অফিস উদ্বোধন করল রংপুর মহানগর ছাত্রশিবির ৫ লক্ষ টাকার মেধা বৃত্তি দেওয়ার ঘোষনা করেন কিশোরকন্ঠ ফাউন্ডেশন,রংপুর। মহানবী (সা.) নিয়ে কটুক্তির প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন বেরোবিকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলা হবে: উপাচার্য বেরোবিতে বিভিন্ন প্রশাসনিক দায়িত্বে ৫ শিক্ষক ভারতে হযরত মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে কটুক্তির প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয় বাংলাদেশ জামায়াতে ইসলামী চন্দনপাট ইউনিয়ন শাখা আয়োজিত সিরাতুন্নবী সাঃ অনুষ্ঠিত। অনিয়ম ও দূর্নীতি রুখতে খেলার মাঠ দেয়ার প্রস্তাব;পাগলপীর স্কুল গভর্নিং বডির ফের পাঠদানে ফিরছে বেরোবি, জানাগেল তারিখ  সদর উপজেলায় জামাতের সিরাতুন্নবী (সা.) অনুষ্ঠিত

অনিয়ম ও দূর্নীতি রুখতে খেলার মাঠ দেয়ার প্রস্তাব;পাগলপীর স্কুল গভর্নিং বডির

  • প্রকাশিত : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

রংপুর সদর প্রতিনিধিঃ রংপুর সদর উপজেলার পাগলাপীর স্কুল ও কলেজের সাবেক সভাপতি ডাঃ মোঃ একলাছ উদ্দিন এবং অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীন এর অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রত্যাহারে খেলার মাঠ দেয়ার প্রস্তাব স্কুল গভর্নিং বডি ও স্কুল ম্যনেজিং কমিটির।

বৈষম্য বিরোধী আন্দোলনের মধ্য দিয়ে দুর্নীতিবাজ সরকার পতনের পর রংপুর সদর উপজেলার পাগলাপীরের ছাত্র জনতার আন্দোলনে পাগলাপীর স্কুল ও কলেজের অনিয়ম ও দূর্নীতি তথ্য উঠে আসে। অভিযোগ উঠে সাবেক স্কুল গভানিং বডির সভাপতি ডাঃ মোঃ একলাছ উদ্দিন ও অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীন এর বিরুদ্ধে। বৈষম্য বিরোধী আন্দোলনের ছাত্র জনতার পক্ষ থেকে সরকারী সংশ্লিষ্ট সকল দপ্তরে অভিযোগের কপি প্রেরেণ করেন। তাই সকল দপ্তরের অভিযোগ তুলে নেয়ার শর্তে ৩ মাসের মধ্যে স্কুলের মাঠ দেয়ার প্রস্তাব দিয়েছে স্কুল গভানিং বডি ও স্কুল ম্যানেজিং কমিটি। এতে আন্দোলনকারীর অন্যতম মোঃ আলমগীর হোসেন জানায় আমাদের মুল উদ্দেশ্য মাঠ নয় অনিয়ম ও দুর্নীতির সুষ্ঠ তদন্ত চাই। আমরা সুধী সমাবেশ করেছি, মানববন্ধন করেছি, সরকারী সকল দপ্তরে স্কুলের অনিয়ম ও দূর্নীতির অভিযোগ কপি জমা দিয়েছি। তদন্তপূর্বক বিষয়টি জেলা প্রশাসন যে ব্যবস্থা নিবে তা যদি সঠিক হয় তা আমরা মেনে নিব নয়ত এ আন্দোলনের চুড়ায় পোছাতে যা করণিয় তাই করব। বিষয়টি নিয়ে গভানিং বডির সদস্য মোঃ আকবার হেসেন মেম্বারের সাথে কথা হলে তিনি জানান অনিয়ম ও দূর্নীতি যারা করেছে তাদের সুষ্ট বিচার হউক আমিও চাই তবে স্কুল গভানিং সভাপতি বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাইম হাসান খান মহোদয়ের সাথে কথা হয়েছে তিনি তার উর্ধতন কর্মকর্তার সাথে স্কুলের অনিয়ম ও দূর্নীতির বিষয়টি নিয়ে আলোচনা করে তার সিদ্ধান্ত জানাতে চেয়েছে। সাবেক শিক্ষার্থী সিহাব হোসেন শুভ জানায় আন্দোলন করার পর তারা মাঠ দিতে চাচ্ছে যা আমাদের ১২ দফা দাবির একটি। আর অনিয়ম ও দূর্নীতির হিসেব আদায় না করা পর্যন্ত আমাদের কার্যক্রম অব্যহত থাকবে। অভিযোগের প্রায় মাস পেড়িয়ে যাচ্ছে প্রাশাসনিক দিক থেকে দৃশ্যমান কোন সুরহা পায়নি বলে অভিযোগ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। কবে অনিয়ম ও দূর্নীতির সুষ্ঠ তদন্ত হবে তা নিয়ে সু নিশ্চিত কোন তথ্য পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক