বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দীর্ঘ এক যুগ পর অফিস উদ্বোধন করল রংপুর মহানগর ছাত্রশিবির ৫ লক্ষ টাকার মেধা বৃত্তি দেওয়ার ঘোষনা করেন কিশোরকন্ঠ ফাউন্ডেশন,রংপুর। মহানবী (সা.) নিয়ে কটুক্তির প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন বেরোবিকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলা হবে: উপাচার্য বেরোবিতে বিভিন্ন প্রশাসনিক দায়িত্বে ৫ শিক্ষক ভারতে হযরত মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে কটুক্তির প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয় বাংলাদেশ জামায়াতে ইসলামী চন্দনপাট ইউনিয়ন শাখা আয়োজিত সিরাতুন্নবী সাঃ অনুষ্ঠিত। অনিয়ম ও দূর্নীতি রুখতে খেলার মাঠ দেয়ার প্রস্তাব;পাগলপীর স্কুল গভর্নিং বডির ফের পাঠদানে ফিরছে বেরোবি, জানাগেল তারিখ  সদর উপজেলায় জামাতের সিরাতুন্নবী (সা.) অনুষ্ঠিত

বেরোবিকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলা হবে: উপাচার্য

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪

রিপন শাহরিয়ার,বেরোবিঃ উত্তরের বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে উচ্চশিক্ষা ও গবেষণায় সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলার কথা পুনর্ব্যক্ত করেন বিশ্ববিদ্যালয়টির নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ শওকাত আলী। এজন্য তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকসহ সকল অংশীজন এবং সুশীল সমাজের সহযোগিতা কামনা করেন। আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের গণিত ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে পৃথক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, যে সকল কর্মকান্ডের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে এবং বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক ভাবমূর্তি গড়ে উঠবে, সেগুলোকে প্রধান্য দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সমালোচনা থাকলে তা সোশ্যাল মিডিয়ায় না বলে সরাসরি উপাচার্যকে জানানোর জন্য আহ্বান জানান।
আবু সাঈদের মতো যেন কোনো শিক্ষার্থী হত্যাকান্ডের শিকার না হয়। শিক্ষার্থীরা যেন নিরাপত্তাহীনতায় না ভোগে এজন্য ক্যাম্পাসে সকলের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

এসময় তিনি আরও বলেন, কোনো দুর্নীতিপরায়ন ব্যক্তি যেন কাজের বিঘ্ন ঘটাতে না পারে, সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। ছাত্র-শিক্ষকের মধ্যে সুসম্পর্ক অটুট থাকলে শিক্ষার পরিবেশ ভালো থাকবে বলেও প্রত্যাশা করেন তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত শিক্ষার্থীরা, শিক্ষক সংকটসহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। পর্যায়ক্রমে শিক্ষার্থীদের সমস্যাগুলি চিহ্নিত করে সমাধানের ব্যাপার উদ্যোগ গ্রহণ করবেন বলেও জানান উপাচার্য। গণিত ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পৃথক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক