মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ রংপুর সদর উপজেলার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুরের হাতিয়ায় জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিশাল সাধারণ সভা রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা। ‘স্বৈরাচারী সরকার হেফাজতের ৩ শীর্ষ নেতাকে নির্মমভাবে হত্যা করেছে’ গুলিবিদ্ধ শাহিনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আর্থিক সহযোগিতা প্রদান করেন ছাত্রশিবিরের গাইবান্ধা জেলা শাখা কুড়িগ্রামে চার শহীদ পরিবারের মাঝে জামায়াতের ৮ লক্ষ টাকা বিতরণ। তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বদরগন্জে ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু মাদক দিয়ে লাশ বানিয়ে মাদক পাচারের অভিনব কৌশল সীমান্তে নজরদারি বৃদ্ধিতে বিএসএফ ও বিজিবি বৈঠক 

রংপুরে প্রস্তুত হচ্ছে ইজতেমার মাঠ

  • প্রকাশিত : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
রংপুরে বিভাগীয় মিনি ইজতেমা আয়োজনে ব্যাপক প্রস্তুতি চলছে। ৩দিন ব্যাপি এই ঐতিহ্যবাহী ইজতেমা আয়োজিত হচ্ছে নগরের শ্যামপুরে।
রিপোর্টার
তোফায়েল আহমেদ

রংপুরে বিভাগীয় মিনি ইজতেমা আয়োজনে ব্যাপক প্রস্তুতি চলছে। ৩দিন ব্যাপি এই ঐতিহ্যবাহী ইজতেমা আয়োজিত হচ্ছে নগরের শ্যামপুরে।

বিভাগীয় এই ইজতেমা বছরের শেষে অর্থাৎ ডিসেম্বরে অনুষ্ঠিত হবার কথা থাকলেও তা এগিয়ে এনে এখন নভেম্বরেই অনুষ্ঠিত হবে বলে জানান কর্তৃপক্ষ। পরিবেশ পরিস্থিতির কারণে তারিখ পরিবর্তন করা  হয়েছে। পূর্বে ১লা, ২রা ও ৩রা ডিসেম্বর তারিখে হবার কথা ছিল। পরিবর্তন হয়ে এটি বর্তমানে ২৪ই, ২৫ই ও ২৬ই নভেম্বর অনুষ্ঠিত হবে।

আর এই ইজতিমাকে ঘিরেই মাঠ প্রস্তুতিকরনে সর্বস্তরের মুসল্লীরা নিজের সর্বোচ্চ দিয়ে এগিয়ে আসছে। কেউ টাকা, শ্রম, সময় এবং প্রয়োজনীয় উপকরণ দিয়ে। সর্বশেষ তারা গত জুমার নামাজ আদায় করেন ইজতিমা মাঠেই।

এবারের মিনি ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে রংপুরের কোল ঘেসে অবস্থিত শ্যামপুর রেলওয়ে স্টেশন ও শ্যামপুর সুগার মিলস সংলগ্ন মাঠে। মাঠ প্রস্তুতি করনের জন্যে বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা প্রায় দেড় হাজার ধর্মপ্রান মুসল্লিরা মাঠ প্রস্তুতি করছেন। উল্লেখ্য এবারের মিনি ইজতিমায় অংশগ্রহণ করবেন ৮ জেলার মুসল্লী।

রংপুর সদর থানা ও বদরগঞ্জ থানার ওসি জানান, এই ইস্তিমাকে ঘিরে তারা সার্বক্ষণিক সিসি টিভি ব্যাবহার করবেন। পুলিশ রিসকিউ টিম এবং মেডিকেল টিম থাকবে। সেই সাথে  শৃঙ্খলা বজায় রাখার জন্যে সর্বদা প্রস্তুত থাকবেন।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক