বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
নতুন উপাচার্য পেল রোকেয়া বিশ্ববিদ্যালয় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ রংপুর সদর উপজেলার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুরের হাতিয়ায় জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিশাল সাধারণ সভা রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা। ‘স্বৈরাচারী সরকার হেফাজতের ৩ শীর্ষ নেতাকে নির্মমভাবে হত্যা করেছে’ গুলিবিদ্ধ শাহিনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আর্থিক সহযোগিতা প্রদান করেন ছাত্রশিবিরের গাইবান্ধা জেলা শাখা কুড়িগ্রামে চার শহীদ পরিবারের মাঝে জামায়াতের ৮ লক্ষ টাকা বিতরণ। তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বদরগন্জে ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু মাদক দিয়ে লাশ বানিয়ে মাদক পাচারের অভিনব কৌশল

উলিপুরে পল্লী উন্নয়ন ফাউন্ডেশনের বর্ণাঢ্য আয়োজন

  • প্রকাশিত : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩

স্থানীয় প্রতিনিধি 

জুবাইর জিহাদী

কুড়িগ্রামের উলিপুর উপজেলায় পল্লী উন্নয়ন ফাউন্ডেশন এর উদ্যোগে, ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত উলিপুরের বিভিন্ন প্রতিষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান সহ আরো বিভিন্ন আয়োজনের মাধ্যমে পালন করা হয় জাতীয় ও আন্তর্জাতিক এ দিবসটি।

তারই ধারাবাহিকতায় পল্লী ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত উলিপুরের সুবহান বাজারের সানফ্লাওলার মডেল স্কুল আয়োজন করে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিলের।

একুশে ফেব্রুয়ারি সকাল ৯ ঘটিকার সময় সানফ্লাওর মডেল স্কুল একটি র‍্যালি বের করে। র‍্যালিটি ধামশ্রেণি ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্কুল মাঠে এসে সমাপ্ত হয়। র‍্যালি শেষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন পল্লী ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান জনাব মোঃ নজরুল ইসলাম। আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন পল্লী ফাউন্ডেশনের অন্যতম উপদেষ্টা জনাব জিয়াউর রহমান জিয়া। এছাড়াও আয়োজনে অন্যান্য আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পল্লী ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম বলেন, “একুশে ফেব্রুয়ারি আমাদের জীবনে বারবার স্মরণ করিয়ে দেয় ভাষার জন্য বাঙ্গালীদের আত্মত্যাগের ঘটনা। চোখে জল জল করে ভেসে ওঠে রফিক ,জব্বার, সালামের রক্ত দাগ। তারা যেন বারবার আমাদের ডেকে ডেকে বুঝিয়ে দেয় বাংলা ভাষার মর্যাদার কথা।”

অত:পর তিনি সকলের কাছে আবেদন করে বলেন, “অতএব আমাদেরকে অবশ্যই প্রত্যেকটি জায়গায় শুদ্ধ বাংলার ব্যবহারকে নিশ্চিত করতে হবে। কোনভাবেই বাংলার সাথে বিদেশি শব্দকে ব্যবহার করার প্রয়াস চালাতে দেওয়া যাবে না। অচিরেই এই বাংলিশ ভাষা চর্চার সভ্যতা বন্ধ করতে হবে। নয়তো ভাষার জন্য জীবন দেওয়া শহীদ রফিক জব্বার সালামকে অপমান করা হবে।”

আলোচনা সভার শেষে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মোনাজাতে ভাষার জন্য জীবন দেওয়া সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং মুক্তিযুদ্ধে জীবন দেওয়া বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায়ও দোয়া করা হয়।

এরপর পল্লী ফাউন্ডেশনের বিভিন্ন স্কুলে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আয়োজিত, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, চিত্রাঙ্গন প্রতিযোগিতা, ক্যাম্পাস প্রদর্শনী এর শুভ উদ্বোধন ঘোষণা করেন পল্লী ফাউন্ডেশনের চেয়ারম্যান নজরুল ইসলাম। সর্বশেষ, প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণীর মাধ্যমে আয়োজন এর সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক