শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ফের পাঠদানে ফিরছে বেরোবি, জানাগেল তারিখ  সদর উপজেলায় জামাতের সিরাতুন্নবী (সা.) অনুষ্ঠিত নতুন উপাচার্য পেল রোকেয়া বিশ্ববিদ্যালয় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ রংপুর সদর উপজেলার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুরের হাতিয়ায় জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিশাল সাধারণ সভা রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা। ‘স্বৈরাচারী সরকার হেফাজতের ৩ শীর্ষ নেতাকে নির্মমভাবে হত্যা করেছে’ গুলিবিদ্ধ শাহিনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আর্থিক সহযোগিতা প্রদান করেন ছাত্রশিবিরের গাইবান্ধা জেলা শাখা কুড়িগ্রামে চার শহীদ পরিবারের মাঝে জামায়াতের ৮ লক্ষ টাকা বিতরণ। তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

বেরোবিতে অর্থনীতি বিভাগের নতুন রাজা রাণী

  • প্রকাশিত : বুধবার, ১ মার্চ, ২০২৩

Abdullah Al Masud

ডেস্ক রিপোর্টার 

আব্দুল্লাহ আল মাসুদ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রথম বারের মতো অর্থনীতি বিভাগে রাজা-রানি নির্বাচন করা হয়েছে। নির্বাচনে রাজা পদে (২০১৭-১৮) সেশনের ১০ম ব্যাচের তানজিমুল ইসলাম তুর্য্য ও রানী পদে নাজনীন নাজ রিতা নির্বাচিত হয়েছেন।

গতরবিবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল থেকে প্রায় সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। পরে বিভাগের ঐক্য উৎসবের অনুষ্ঠানে সেদিন রাতে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক সাফিউল ইসলাম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন সম্পর্কে তিনি জানান, “নির্বাচনে রাজা ও রানী পদে মোট ১৮৫ ভোট কাস্ট হয়েছে। নির্বাচনে রাজা পদে তিনজন প্রতিদ্বন্দীতা করেন। তারা হলেন তানজিমুল ইসলাম তুর্য্য, শিপন মাহমুদ ও নুর। নির্বাচনে প্রতিদ্বনদ্বীদের মধ্যে সর্বোচ্চ ৭৪ ভোট পেয়ে তানজিমুল ইসলাম তুর্য্য রাজা নির্বাচিত হয়েছেন। অন্যদিকে রানী পদেও তিনজন প্রতিদ্বন্দীতা করেন নাজনীন নাজ রিতা, মুস্তারিনা জেরিন ও সরণী জাহান। নির্বাচনে প্রতিদ্বন্দীদের মধ্যে সর্বোচ্চ ৭১ ভোট পেয়ে নাজনীন নাজ রিতা রানী নির্বাচিত হয়েছেন।”

তিনি আরও বলেন, “রাজা-রানী নির্বাচন সুষ্ঠভাবে ভোট গ্রহণের মাধ্যমে সম্পূর্ণ হয়েছে। নির্বাচনে টান টান উত্তেজনা ছিলো। আমাদের বিশ^বিদ্যালয়ে গতানুগতিক এর একটু বাইরে গিয়ে ভিন্নরকম এই প্রথম অর্থনীতি বিভাগে রাজা-রানী নির্বাচন হলো। যা দেখে আমরা আনন্দ উপভোগ করেছি।”

ভোট দিতে আসা শিক্ষার্থীরা জানান, “বিশ্ববিদ্যালয়ে এই প্রথম আমাদের বিভাগে রাজা-রানী নির্বাচন হচ্ছে। বিষয়টি খুব আনন্দের আমাদের কাছে। আমরা অর্থনীতি বিভাগ ব্যতিক্রমধর্মী কিছু করছি যা অনেক ভালো লাগার বিষয়। এই নির্বাচন আমাদের জন্য অন্যরকম আনন্দ বয়ে এনেছে।”

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক