শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ফের পাঠদানে ফিরছে বেরোবি, জানাগেল তারিখ  সদর উপজেলায় জামাতের সিরাতুন্নবী (সা.) অনুষ্ঠিত নতুন উপাচার্য পেল রোকেয়া বিশ্ববিদ্যালয় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ রংপুর সদর উপজেলার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উলিপুরের হাতিয়ায় জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিশাল সাধারণ সভা রাধাকৃষ্ণপুর ডিগ্রী মহাবিদ্যালয়ের লেকচারার দেলোয়ার হোসেন মেয়াদউত্তীর্ণ কমিটির ভুয়া নিয়োগ নিয়ে দীর্ঘ ৯ বছর কলেজ পরিচালনা। ‘স্বৈরাচারী সরকার হেফাজতের ৩ শীর্ষ নেতাকে নির্মমভাবে হত্যা করেছে’ গুলিবিদ্ধ শাহিনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আর্থিক সহযোগিতা প্রদান করেন ছাত্রশিবিরের গাইবান্ধা জেলা শাখা কুড়িগ্রামে চার শহীদ পরিবারের মাঝে জামায়াতের ৮ লক্ষ টাকা বিতরণ। তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

উলিপুরে সেচ্ছাসেবী মিলনমেলা “সিজন-২” অনুষ্ঠিত

  • প্রকাশিত : শনিবার, ১১ মার্চ, ২০২৩

স্থানীয় প্রতিনিধি:

জুবাইর জিহাদী

 

উলিপুরে সেচ্ছাসেবী মিলনমেলা “সিজন-২” অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ মার্চ ২০২৩) ইং সকাল ১০ ঘটিকায়, উলিপুর অডিটরিয়ামে “মানবতার ঘর যুব ও সমাজ উন্নয়ন সংস্থা” এবং “উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশের” এর উদ্যোগে “সেচ্ছাসেবী মিলনমেলা-২০২৩” এর আয়োজন করা হয়।

এসময়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম ৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক এম.এ মতিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ এস পি, উলিপুর সার্কেল, মো. মহিবুল ইসলাম।

মেলায় প্রধান অতিথির বক্তব্যে এমপি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক এম.এ মতিন বলেন, “সেচ্ছাসেবীরা এই সমাজের সোনার মানুষ, যারা ঘরের খেয়ে বনের মোষ তাড়ান।আর তাদের জন্য এই এই অসাধারণ অনুষ্ঠান সত্যিই প্রশংসনীয়”।

মেলায় বিশেষ অতিথির বক্তব্যে এ এস পি, উলিপুর সার্কেল, মো. মহিবুল ইসলাম সেচ্ছাসেবকদের প্রশংসা করে বলেন “আমি নিজেও একজন সেচ্ছাসেবী। গত বছরের বন্যায় আমি নিজের উদ্যোগে প্রায় ১০ হাজার মানুষের দারে সহোযোগিতার হাত বাড়ানোর চেষ্টা করেছি। আমি সেচ্ছাসেবী, পাশে ছিলাম,আছি থাকবো। আমি পুলিশ সহ দেশের সকল চাকুরীক্ষেত্রে সেচ্ছাসেবীদের অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানাচ্ছি”।

এছাড়াও সেচ্ছাসেবীদের মিলন মেলায় বক্তব্য রাখেন উলিপুরে অন্যতম লেখক জনাব আবু হেনা মুস্তফা তিনি বলেন,
“এই জটিল পৃথিবীতে এখনো কিছু মানুষ কোনো স্বার্থ ছাড়াই মানুষের পাশে দাঁড়ায়, নিজেকে ঝুঁকিতে ফেলে অন্যের উপকার করে। এরাই স্বেচ্ছাসেবী, যারা মানুষ, দেশ, জাতি বা রাষ্ট্র কোনো সংকটে পতিত হলেই কারো হুকুমের জন্য না থেকে নিজের যা কিছু আছে, তাই নিয়ে এগিয়ে যায়। এ সময়ে যারা এগুলো করে, তারাই সত্যিকার মানবতাবাদী, মানুষের মাঝে সুন্দরতম। পৃথিবীর শুরু থেকে স্বেচ্ছাসেবক ছিলো, আজও আছে এবং পরেও থাকবে স্বেচ্ছাসেবক হওয়ার মাধ্যমে একজন সত্যিকার মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে আর সবাইকে ব্যক্তিগতভাবে সৎ হতে হবে”।

এছাড়াও উক্ত “মিলন মেলায়” উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন,কুড়িগ্রাম সমিতি ঢাকার সাবেক মহাসচিব জনাব সাইদুল আবেদীন ডলার, বিশিষ্ট সমাজ সেবক তাজুল ইসলাম তাজ, সহ অন্যান্য সম্মানিত ব্যাক্তিবর্গ।

পরে, সামাজিক আন্দোলনে সর্বোচ্চ অবদান রাখায় বিভিন্ন সংগঠন ও ব্যক্তিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। কুড়িগ্রাম জেলায় পা দিয়ে লিখে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রসহ দশজনকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত সকলের জন্য উপহার হিসেবে ছিল, বই,ক্যালেন্ডার সহ বিভিন্ন উপহার সামগ্রী।

উল্লেখ্য, প্রায় ১১৪ টির মত স্বেচ্ছাসেবি সংগঠন অংশগ্রহন করে উক্ত মিলন মেলায়।

সংবাদটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত সংবাদ
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর নিউজ ৩৬৫
ডিজাইন ও কারিগরী সহায়তায় আতিক